Saturday, October 5, 2019

Top 10 search ইঞ্জিনের তালিকা 2019

Top 10 search ইঞ্জিনের তালিকা 2019

Top 10 search ইঞ্জিনের তালিকা 2019


10. Yandex.ru

আলেক্সা অনুসারে, Yandex.ru রাশিয়ার র্যাঙ্কিংয়ের অবস্থান নিয়ে ইন্টারনেটে 30 টি জনপ্রিয় ওয়েবসাইটগুলির মধ্যে একটি।
Yandex নিজেকে একটি প্রযুক্তি কোম্পানী হিসাবে উপস্থাপন করে যা মেশিন শেখার দ্বারা চালিত বুদ্ধিমান পণ্য এবং পরিষেবাদি তৈরি করে।উইকিপিডিয়ার মতে, ইয়ানডেক্স রাশিয়ার বৃহত্তম অনুসন্ধান ইঞ্জিন পরিচালনা করে যে দেশের প্রায় 65% বাজারের অংশ।

9. archive.org

archive.org ইন্টারনেট সংরক্ষণাগার অনুসন্ধান ইঞ্জিন। আপনি 1996 সাল থেকে কোন ওয়েব সাইটটি দেখেছেন তা জানতে এটি ব্যবহার করতে পারেন। আপনি যদি কোনও ডোমেনের ইতিহাস সন্ধান করতে চান এবং এটি বছরের মধ্যে কীভাবে পরিবর্তিত হয়েছে তা পরীক্ষা করে দেখুন।


8. DuckDuckGo

অন্যান্য সার্চ ইঞ্জিন উপর সুবিধার একটি সংখ্যা আছে। এটিতে একটি পরিষ্কার ইন্টারফেস রয়েছে, এটি ব্যবহারকারীদের ট্র্যাক করে না, এটি বিজ্ঞাপনগুলির সাথে সম্পূর্ণরূপে লোড হয় না এবং এটি বেশ কয়েকটি দুর্দান্ত বৈশিষ্ট্য (ফলাফলগুলির একমাত্র পৃষ্ঠা, আপনি সরাসরি অন্যান্য ওয়েব সাইট অনুসন্ধান করতে পারেন)।
আমি নিশ্চিত যে ডকডকগো কিছু বৈশিষ্ট্য অন্যান্য সার্চ ইঞ্জিন দ্বারা ব্যবহার করা হবে এবং কিছু উপযুক্ত তহবিল দিয়ে ডকডাকগো একটি শালীন সার্চ ইঞ্জিনের বাজার ভাগ পেতে পারে। বর্তমানে 0.24% এ।
আপডেট: Duckduckgo ট্র্যাফিক পরিসংখ্যান অনুযায়ী (ডিসেম্বর 2018), Duckduckgo প্রতিদিন 30 মিলিয়ন অনুসন্ধানের পরিবেশন করা হয়।

7. Wolframalpha

Wolfram আলফা   অন্য সব সার্চ ইঞ্জিন যে ভিন্ন। তারা এটি একটিকম্পিউটেশনাল জ্ঞান ইঞ্জিন হিসাবে বাজার করে যা আপনাকে অনেকগুলি বিষয়ের জন্য তথ্য এবং তথ্য সরবরাহ করতে পারে। এটি সমস্ত ধরণের গণনা করতে পারে, উদাহরণস্বরূপ, যদি আপনি ইনপুট হিসাবে "বন্ধকী 2000"প্রবেশ করেন তবে এটি অনেকগুলি অনুমানের ভিত্তিতে আপনার ঋণের পরিমাণ, সুদ প্রদেয় ইত্যাদি গণনা করবে।

6. Baidu

বাইদু 2000 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি চীনের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন। তার বাজারের অংশটি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে এবংউইকিপিডিয়ার মতে, বাইডু প্রতি মাসে বিলিয়ন অনুসন্ধানের প্রশ্ন সরবরাহ করছে। এটি বর্তমানে আলেক্সা র্যাঙ্কিংয়ে অবস্থান 4 এ স্থানান্তরিত।

5. AOL.com

নেটমার্কেটসএর মতে, পুরানো সময়ের বিখ্যাত এওএল এখনও শীর্ষ 10 টি সার্চ ইঞ্জিনে বাজার শেয়ারের সাথে রয়েছে যা 0.06% এর কাছাকাছি।এওওল নেটওয়ার্কটিতে অনেক জনপ্রিয় ওয়েব সাইট রয়েছে যেমন engadget.com, techchrunch.com এবং huffingtonpost.com। 23 জুন, ২015 তারিখে, এএলও ভেরাইজন কমিউনিকেশন্স দ্বারা অর্জিত হয়েছিল।

4. Ask.com

পূর্বে জিভস নামে পরিচিত, Ask.com অনুসন্ধান ভাগের প্রায় 0.42% পেয়েছে। ASK একটি প্রশ্ন / উত্তর ফর্ম্যাটের উপর ভিত্তি করে যেখানে বেশিরভাগ প্রশ্ন অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা দেওয়া হয় বা পোলের আকারে হয়।

3. Yahoo

ইয়াহু সবচেয়ে জনপ্রিয় ইমেল সরবরাহকারী এবং 3.90% বাজার শেয়ারের সাথে অনুসন্ধানে চতুর্থ স্থান ধারণ করে।

2. Bing.com

Bing হ'ল মাইক্রোসফটের অনুসন্ধানে Google কে চ্যালেঞ্জ করার প্রচেষ্টা, কিন্তু তাদের প্রচেষ্টার সত্ত্বেও তারা এখনও ব্যবহারকারীদেরকে সন্তুষ্ট করতে পারে নি বিধায় আজ দ্বিতীয় ৷উইন্ডোজ পিসিতে ডিফল্ট সার্চ ইঞ্জিন যদিও Bing তাদের অনুসন্ধান ইঞ্জিনের বাজারের অংশ 10% এর নিচে ক্রমাগত।

গুগোল থাকলে তো অন্যানো সার্চ ইন্জিনের আর প্রয়জনী নেই তাই না ?
হ্যা , রে ভাঅ এজন্যই তো Google আজ প্রথমে রয়েছে  অনুসন্ধান ইঞ্জিন দৈত্য-দ্বিতীয় স্থান থেকে 65% বিস্ময়কর পার্থক্যের সাথে অনুসন্ধানের প্রথম স্থানটি ধরে রাখে।গুগলের মোবাইল / ট্যাবলেট সার্চ ইঞ্জিনের শেয়ার বাজারে 81% এরও বেশি আধিপত্য!



এটিতে সাধারণ অনুসন্ধান কার্যকারিতা রয়েছে তবে ফলাফলগুলি Google বা এমনকি Bing এবং Yahoo এর তুলনায় অভাবের গুণগত মান ফিরে পেয়েছে।



একটি চূড়ান্ত শব্দ হিসাবে, যদি আপনি উপরে তালিকাভুক্ত কোনও সার্চ ইঞ্জিনে "সেরা সার্চ ইঞ্জিন কী?" অনুসন্ধান করেন তবে আপনি উত্তর পাবেন যে Google সেরা এবং সর্বাধিক জনপ্রিয় সার্চ ইঞ্জিন এবং বিং দ্বিতীয় স্থানে রয়েছে। একটি গ্লোবাল স্তর)।

আজ ইন্টারনেটে 10 সেরা এবং সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন।
তালিকাটি কোনও উপায়ে সম্পূর্ণ নয় এবং নিশ্চিতভাবে ভবিষ্যতে আরও অনেকগুলি তৈরি করা হবে তবে যতদূর পর্যন্ত প্রথম স্থানগুলি উদ্বিগ্ন, Google এবং Bing আগামী কয়েক বছর ধরে অবস্থানগুলি ধরে রাখবে।

Post Written By:

Contact This Author↓↓↓↓

0 Please Share a Your Opinion.: